Notification texts go here Contact Us Buy Now!

Ads1

Posts

কিভাবে আপনার ওয়েবসাইটে ভিজটর/ ট্রাফিক আনবেন?

Football fans

 


কিভাবে আপনার ওয়েবসাইটে ভিজটর/ ট্রাফিক আনবেন?



অনলাইনে টাকা ইনকাম করা যায় এই কথাটা আমরা কম বেশি সকলে জানি।


আবার অনেকে বলে আপনার হাতে যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে ইনকাম করতে পারবেন খুব সহজে। এটা যত টা সহজ ভাবে বলা হয় কিন্তু ততটা সহজ না। তবে অনলাইনে টাকা ইনকাম করার সবথেকে কঠিনের মধ্যেও সহজ হচ্ছে Adsterra Income.


যারা Adsterra সম্পর্কে জানেন না তারা এখানে ক্লিক করে Adsterra থেকে কিভাবে Income করতে হয় দেখে নিতে পারেন।


Adsterra থেকে খুব সহজে ইনকাম করা যায় আমার মতে। কিন্তু অনেক এ ইনকামকে কঠিন করে ফেলে কারন তারা সঠিক নিয়ম জানেনা। Adsterra তে ইনকাম আসে ভিজিটর/ট্রাফিক থেকে। আপনি যত ভিউ আনতে পারবেন আর ওয়েবসাইটে যত Adsterra Ads শো


করাতে পারবেন তত ইনকাম।

অনেকে ট্রাফিক না আনতে পেরে বিভিন্ন গ্রুপে গ্রুপে জয়েন হয়ে একে অপরের লিংক ভিজিট করছে। কেউ কেউ নিজের লিংকে নিজে ক্লিক করছে আবার কেউ কেউ VPN ইউজ করছে। আরে ভাই এভাবে ইনকাম হবেনা আর যদি হয়েও থাকে তাহলে খুব শিগ্রই একাউন্ট নস্ট হয়ে যাবে। তাই ওয়েব সাইটে ট্রাফিক আনার জন্য আমি ২টি ট্রাফিক সোর্স বেছে নিয়েছি তার মধ্যে


১. ফেসবুক

২. ইন্সটাগ্রাম


এই তিনটা প্লাটফর্ম আমি নিজে ইউজ করে ভালো রেজাল্ট পেয়েছি তাই নিজের অভিজ্ঞতা শেয়ার করছি


মাত্র।

১. প্রথমে ফেসবুক মার্কেটিং সম্পর্কে জানবো।


যে কোন ধরণের ছোট-বড় ব্যবসার উন্নতির জন্য বর্তমান সময়ের জনপ্রিয় মাধ্যম হলো ফেসবুক মার্কেটিং। বর্তমানে বাংলাদেশের প্রায় আটকোটি লোেক ইন্টারনেট ব্যবহার করে থাকে। তারমধ্যে ফেসবুক ব্যবহার করে প্রায় তিনকোটি আশি লাখ। তাই এই সময়ের মার্কেটিং তথা ব্যবসা বৃদ্ধির ক্ষেত্রে অন্যতম মাধ্যম হলো ফেসবুক মার্কেটিং।


শুরুর দিকে ফেসবুক মার্কেটিং ধীরগতিতে চালু হলেও বর্তমানে তা ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। ফেসবুক মার্কেটিং এর মাধ্যমে বর্তমানে প্রচুর ছোট-বড় প্রতিষ্ঠান সাফল্যের সাথে তাদের ব্যবসা পরিচালনা করছে।


ফেসবুক মার্কেটিং সম্পর্কে জানার আগে আমাদের ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জানতে হবে। অন্যথায় এটা শুধু একমুখী আলোচনা হয়ে থাকবে।


ডিজিটাল মার্কেটিং/ অনলাইন মার্কেটিং/ ইন্টারনেট মার্কেটিং যেটাই বলে থাকি, অনলাইন এর মাধ্যমে যেকোন কোম্পানী বা ব্যবসা প্রতিষ্ঠানের প্রচার-প্রচারণা,

যাদের খোলা আছে তাদের নতুন করে খোলার দরকার নাই। পেজটাকে আগে গ্রো করে নিবেন। কারন পেজ যত বড় হবে মানে পেজে যত লাইক ফলো থাকবে তত আমরা আমাদের ওয়েবসাইট লিংক পেজে মার্কেটিং করতে পারবো আর ট্রাফিক নিতে পারবো। এবার প্রশ্ন হলো


কিভাবে ফেসবুক পেজ গ্রো করবো মানে


পেজে ফলোয়ার ও লাইক বাড়াবো কিভাবে?


মনে করেন আপনি পেজ তৈরি করলেন এবার এই পেজে আপনি ভাইরাল টপিকের উপর রিলস আপলোড করবেন। যদি আপনার নিজের ভিডিও থাকে সেটা আপলোড দিবেন আর যদি না থাকে কোন সমস্যা নাই ফেসবুক বা ইন্সটাগ্রামে যে ভাইরাল ভিডিও গুলো থাকে সেগুলো আগে ডাউনলোড করবেন পরে সে ভিডিও আপনার পেজে আপলোড দিবেন। আপলোেড দেয়ার সময় কয়েকটা হ্যাসট্যাগ দিবেন ক্যাপশনে। এভাবে দিনে ১০টি রিলস ভিডিও আপলোড করবেন। এভাবে যদি এক মাস রিলস আপলোড করতে থাকেন দেখবেন আপনার ৩০০ ভাইরাল রিলস থেকে যে কোন ২-৩ টা ভিডিও আবারো ভাইরাল হয়ে যাবে। তখন দেখবেন আপনার ফেসবুক পেজে লাইক, কমেন্ট, শেয়ার, ভিউ ও ফলোয়ারের বন্যা বয়ে যাবে। আর এতে পলিসি ইস্যু

আসলে আসুক কোন সমস্যা নাই আপনি তো আরফেসবুক পেজ মনিটাইজ করবেন না।

এর পর আপনি ওয়েব সাইটে ট্রাফিক আনার জন্য ওয়েবসাইট পোস্ট লিংক পেজে মার্কেটিং করবেন আর হাজার হাজার ভিজিটর কাউন্ট করবেন। তাহলে আপনাকে সময় দেয়া হলো ১ মাস। এভাবে একটার পর একটা কয়েকটা পেজ তৈরি করে আগে ফলোয়ার বাড়িয়ে নিবেন পরে মার্কেটিং করবেন।

হলো ফেসবুকে যে বড় বড় গ্রুপ আছে সে সব গ্রুপ ভাড়া নিবেন অথবা কিনে নিবেন। এভাবে গ্রুপ মার্কেটিং করলে ভালো ট্রাফিক জেনারেট করতে পারবেন।

২। ইন্সটাগ্রাম মার্কেটিং



আমাদের ৩য় টিপস হলো ইন্সটাগ্রাম মার্কেটিং। আগে ইন্সটাগ্রাম মার্কেটিং সম্পর্কে একটু জেনে নিই।

গুলোর মতোই একটি অনলাইন সার্ভিস।


ইনস্টাগ্রাম নামের এই অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে আপনারা নিজের photos, videos বা text status গুলো অন্যান্য ইন্সটাগ্রাম ইউজারদের সাথে শেয়ার করতে পারবেন।

আমরা প্রত্যেকেই জানি যে, একটি ব্যবসা product বা service এর প্রচার ও মার্কেটিং করাটা অনেক জরুরি।

ব্যবসায় এর মার্কেটিং না করলে, আপনার ব্যবসা বা পণ্য এর বিষয়ে লোকেরা কখনোই জানতে পারবেনা।

আর, যখন আপনার পণ্য / সার্ভিস এর বিষয়ে লোকেরা জানতেই পারছেনা, তাহলে সেগুলো বিক্রি ও জনপ্রিয় হবে কিভাবে?

তাই মনে রাখবেন, যেকোনো ব্যবসার মার্কেটিং করার ক্ষেত্রে আমাদের এমন একটি জায়গা, প্লাটফর্ম বা মাধ্যম এর প্রয়োজন,


যেখানে ব্যবসায় / পণ্যের ওপর রুচি রাখা লক্ষবস্তু গ্রাহক বা লোকেরা রয়েছে।

আর যেকোনো ব্যবসার জন্যে এই ধরণের লক্ষবস্তু গ্রাহক আমরা সহজেই পেয়ে থাকি "Facebook", "Twitter", "Pinterest" বা "Instagram" এর মতো online social media platform গুলোতে।

ইন্টারনেটের জনপ্রিয়তা ও প্রচলন অধিক বৃদ্ধি পাওয়ার সাথে সাথে, ইন্টারনেট ব্যবহার করা লোকেদের সংখ্যা প্রত্যেক বছরে প্রায় হাজার গুনে বৃদ্ধি পাচ্ছে।


এর সাথে সাথে ইনস্টাগ্রাম এর মতো জনপ্রিয় অনলাইন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোর ব্যবহারও হাজার গুনে বৃদ্ধি পেয়েই থাকছে।


এই সুযোগের লাভ নিয়ে, আমরা ইনস্টাগ্রাম (Instagram) এর মধ্যে থাকা হাজার লক্ষ ইউজার দের কাছে, আমাদের পণ্য বা সার্ভিস এর প্রচার বা মার্কেটিং অনলাইনে ঘরে বসেই করতে পারি।

আর এটাই হলো, ইনস্টাগ্রাম মার্কেটিং এর গুরুত্ব এবং মূল কাজ।

পিছনের কথা আবারো বলছি ইউটিউবে সবাই একাউন্ট করা শেখায় বা দেখায় কিন্তু একাউন্ট কেউ গ্রো করে দেখায় না। তাই আজ বলবো 

কিভাবে তারাতারি ইন্সটাগ্রাম একাউন্ট গ্রো করতে পারি।

আপনাকে প্রথমে একটা একাউন্ট খুলতে হবে। তারপর প্রোফাইলের বায়ুতে আপনার ওয়েবসাইটের লিংক দিয়ে দিবেন। প্রোফাইল টাকে সুন্দর করে সাজাবেন। পারলে একটা লগু দিবেন না হয় আপনার সুন্দর একটা পিকচার ব্যবহার করবেন। প্রোফাইলকে এসইও করে নিবেন।

এবার আপনি যে নিশ সিলেক্ট করে একাউন্ট করেছিলেন সে নিশ অনুযায়ী পোস্ট করা শুরু করেবেন। দিন একটা করে স্টোরি দিবেন। ১০ টা পোস্ট করবেন প্রতি ১ ঘন্টা পরপর। ১০ টা পোস্টের মধ্যে দুই, তিনটা ভাইরাল রিলস ভিডিও আপলোড দিবেন। যদি নিজের ভিডিও না থাকে ফেসবুক, পিন্টারেস্টে যে ভাইরাল ভিডিও গুলো আছে। 

আমি কোন রাইটার না। নিজের অভিজ্ঞতা থেকে লিখেছি মাত্র। যদি আমার লেখাটি ভালো লাগে তাহলে আমার পোস্টে একটা লাইক দিয়ে দিবেন। কমেন্ট করবেন আর শেয়ার করে অন্যদেরও দেখার সুযোগ করে দিবেন। ধন্যবাদ

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.